আসলেই কি পিপড়ার পাখা গজায় মারা যাবার পূর্বে?

আসলেই কি পিপড়ার পাখা গজায় মারা যাবার পূর্বে

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

আমরা প্রায়ই প্রায় বিভিন্ন ধরনের গুজব শুনে বড় হয়েছি অর্থাৎ আমাদের মাঝে প্রায়ই বিভিন্ন ধরনের গুজব শোনা যায়।কিন্তু এই কথাগুলো কোনটি গুজব বা কোনটি সত্য আমরা অনেকেই বুঝতে পারি না।

কারন আমরা এই কথাগুলো ছোট থেকে শুনতে শুনতে বড় হয়েছি। তাই আমাদের কাছে এসব কথা অনেকটা সত্য নয়। কিন্তু জানা আমরা পরা লেখার মাধ্যমে এসব কথা যুক্তি বিশ্লেষণ করতে চাই।

তাদের কাছে এসব কথার নিছক একটা গুজব। তা ছাড়া আর কিছুই না কারন প্রতিটা কথার বৈজ্ঞানিক কিছু বিশ্লেষণ রয়েছে। কিন্তু আমাদের গ্রাম বাংলায় কিছু কিছু কথা রয়েছে। যেগুলোর কোন বৈজ্ঞানিক বিশ্লেষণ নেই। তেমনি একটি কথা হচ্ছে পিপীলিকার পাখা গজায় মরিবার তরে।

পিপীলিকার পাখা গজায় মরার পূর্বে আসলেই কি সত্যি নাকি। এই কথাটি আমাদের আজকের আলোচনাটি এই এই কথাটা কি সত্যি যে পিঁপড়ের পাখা গজায় মরিবার পূর্বে।

আমাদের আজকের আলোচনায় আমরা যেসব বিষয় নিয়ে আলোচনা করব। সেই বিষয়টি আপনারা পুরোপুরি পড়লে আশা করা যায় আপনারা পুরোপুরি ভাবে ব্যাখ্যা পেয়ে যাবেন। যে আসলেই আমাদের মাঝে যে উক্তিটি প্রতিবেদক সেটি সত্য কিনা চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

পিঁপড়ার পাখা গজায় মরিবার পূর্বে

আমাদের  আশেপাশেই অন্যতম একটি পরিচিত প্রাণী। প্রাণী প্রাণী অন্যতম ছোট একটি প্রাণী এই প্রাণীটি এতটাই ছোট। যে প্রায়ই আমাদের হাতের বা পায়ের পেছনের মাধ্যমে যে কোন মুহূর্তে এটির মৃত্যু ঘটে তাই এটি আমাদের কাছে একটি নগণ্য প্রাণী বলে পরিচিত। কিন্তু এই প্রাণীটি যদি আমাদের কামড় দেয়।

তাহলে আমাদের কামড়ানোর জায়গাটিতে প্রচুর পরিমাণে ব্যথা করে। আমাদের মাঝে একটি প্রচলিত উক্তি রয়েছে। যে পিপড়ার পাখা গজায় মরার পূর্বে আসলে কথাটি সম্পূর্ণ সত্য নয়।

আবার কথাটির সম্পূর্ণ মিথ্যা নয় কারণ যখন বড় হয়। অর্থাৎ যখন বয়স হয়ে যায় তখন পিঁপড়া পাখা গজায় যার ফলে পিপড়া মৃত্যুর আগে পাখা গজায়। এবং পাখা গজানোর কিছুদিনের মধ্যেই পিপড়ার মৃত্যু হয়ে যায় আমরা প্রায়ই দেখি আমাদের মাঝে কিছু কিছু রয়েছে যেগুলোর হঠাৎ করে সেগুলো উঠতে শিখে।

কারণ আমরা প্রায়ই দেখি কিছু কিছু পোড়া মাটি দিয়ে হেটে হেটে যায়। কিন্তু আবার কিছু কিছু হঠাৎ করে উঠতে থাকে কারণ সেগুলো যখন বড় হয়ে যায়। তখন তাদের মাঝে উঠে আর এই পাখা গজালে তারা খুব ওড়াওড়ি সগুরু করে। যার ফলে কিচগুদিনের মধ্যে তারা মাানুষের বিরক্তির কারন হয়ে মৃত্যুর মুখে পতিত হয়।

আশা করি আপনারা আপনাদের অনেক অজানা তথ্যের রহস্যময় উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন,পাশে থাকবেন। চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

Comments are closed.