কয়েকজন ব্যক্তির অজানা কিছু সত্য ঘটনা

কয়েকজন ব্যক্তির অজানা কিছু সত্য ঘটনা

0

- Advertisements -

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞানের  ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

আমাদের আশেপাশে যে সমস্ত মানুষদের দেখি। তাদের ছাড়াও কিছু কিছু মানুষ রয়েছেন। যারা অত্যন্ত মেধাবী হয়ে থাকে। অত্যন্ত প্রতিভাবান হয়ে থাকে। আমাদের পৃথিবীতে অনেক প্রতিভাবান অনেক কিছু সৃষ্টি করে গেছেন। তারা শুধু মানুষের ভালোর জন্যই সৃষ্টি করেননি। এমন কিছু কিছু সৃষ্টি করেছেন। যা মানুষের অনেক খারাপ কাজে আসে।

তারা এতটাই বিশ্লেষণ করতেন এতটাই ব্যাখ্যা করতেন। সবকিছু  ভালো নাকি খারাপ কিছু দেখতেন না। যখন যেটা নিয়ে ভাবতেন সেটাই করতেন। তাদের এসব চিন্তার ফলে বিভিন্ন সময়ে বিভিন্ন কিছু আবিষ্কার মানুষের জন্য ভালো হয়ে যেত। আবার কিছু কিছু আবিষ্কার মানুষের জন্য অত্যন্ত খারাপ হয়ে যেত।

তাদের এইসব আবিষ্কার নিয়ে আমাদের আলোচনা যেসব বিজ্ঞানীরা আমাদের কাছে পরিচিত হয়ে অনেক ভালো মানুষ হিসেবে অনেক ভালো ব্যক্তিত্ব হিসেবে আজ তেমনি কিছু আলোচনা। করবো যা সারা জীবন অজানা থেকে গেছে। কিন্তু এসব অনেক সত্য ঘটনা।যা আমাদের জন্য জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

১.রোহান ভেরি

রুহান ভেরি আবিষ্কার করেছেন বিশ্বের সবচেয়ে বড় এবং জীবন্ত ছত্রাক। যা রয়েছে যুক্তরাষ্ট্রের ওরেগন রাজ্যের ম্যালহর ন্যাশনাল ফরেস্টে। বড় বড় উদ্ভিদের জন্য বিখ্যাত এই উদ্যানটি।

২.ডাক্তার রাসেল

আরও দেখুন
1 of 3

- Advertisements -

তিনি চিকিৎসা শাস্ত্রে হিরোইন ব্যবহার করতেন। হিরোইন ভয়ঙ্কর মাদক নেশা হিসেবে হিরোইন’ পরিচিত থাকলেও একসময় এটি রুগীদের ওষুধ হিসেবে ব্যবহার হত। বিশেষ করে কাশি এবং মাথা ব্যথার জন্য চিকিৎসকরা একটি নির্দিষ্ট পরিমাণ হেরোইন ব্যবহারের পরামর্শ দিতেন।

৩.জোসেফ স্টালিন

এক সময়ের রুশ শাসক জোসেফ স্টালিন ছবির ব্যাপারে অদ্ভুত মনোভাবের পরিচয় দিতেন। তার কার্যালয়ে  তিনি কর্মীদের সাথে ছবি তুলতেন। কিন্তু যখন তাদের মধ্যে কেউ মারা যেতেন কিংবা পদচ্যুত হতেন, তখন সেই ছবি থেকে তাকে মুছে ফেলতে আদেশ দিতেন তিনি। এর ফলে দেখা যেত ছবিতে থাকা তার সঙ্গীরা একে একে মিলিয়ে গেছেন, বাকি রয়েছেন একমাত্র তিনিই। কালের আবর্তনে তিনিও একদিন হারিয়ে গেছেন!

৪.আলবার্ট আইনস্টাইন

বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন ইসরায়েলের প্রেসিডেন্ট হতে পারতেন। কিন্তু স্বাধীন ফিলিস্তিন ভূখণ্ড দখল করার পর ইসরায়েল যখন রাষ্ট্র গঠন করে ঠিক তার কিছু পরই ইহলোকে বর্তমান এই বিখ্যাত পদার্থ বিজ্ঞানী। ইহুদি রাষ্ট্রের প্রথম প্রেসিডেন্ট উইজমানের মৃত্যুর পর নেতা কে হবেন এমন প্রশ্ন যখন সামনে চলে আসে তখন অনেকেই আলবার্ট আইনস্টাইনকে ওই পদে বহাল করার পক্ষে মত দেন।

সেই মোতাবেক ইসরায়েলের তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড বেন প্রস্তাব হিসেবে আইনস্টাইনকে একটি চিঠি লেখে পাঠান। চিঠিতে অনুরোধ করেন ইহুদি রাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য। কিন্তু ইহুদি পরিবারে বেড়ে ওঠা বিজ্ঞানী আইনস্টাইন অত্যন্ত বিনয়ের সাথে সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

বিশ্বের চোখে মহান এই বিজ্ঞানী বিতর্কিতেএকটি রাষ্ট্রের সাথে নিজেকে জড়াতে চাননি। ডেভিড বেনের চিঠির উত্তরে নিজেকে অযোগ্য প্রার্থী উল্লেখ করে ইঙ্গিতেই বিষয়টি বুঝিয়ে দেন তিনি।

- Advertisements -

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More