কুকুর এক পা তুলে প্রসাব করে কেন?

কুকুর এক পা তুলে প্রসাব করে কেন?

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

দৈনন্দিন জীবনে আমাদের মাঝে ঘটে যাচ্ছে নিত্য নতুন অনেক রহস্যময় ঘটনা। কিন্তু আমরা জানি না এই রহস্যের আসল তথ্য প্রতিটা রহস্যের পেছনেই রয়েছে ঘটনাবহুল কিছু রহস্যময় তথ্য। আমরা সঠিক শিক্ষা ও জ্ঞানের অভাবে সেই সব রহস্য উদ্ঘাটন করতে পারি না। কিন্তু আসলে সেসব ঘটনা ততটা ও রহস্যময় নয় নয়।

যতটা যতটা আমরা মনে করে থাকি আসলে প্রতিটি ঘটনার পিছনে রয়েছে বৈজ্ঞানিক কিছু কারিকুলাম। এই বৈজ্ঞানিক কারিকুলাম গুলো এত নিখুত ভাবে সংঘটিত হয় যে। এইসব কাজ আমাদের দেখলে মনে হয় অনেক রহস্যময়।

আজকে আমাদের প্রধান আলোচনার বিষয় তেমনি কিছু রহস্যময় ঘটনা এবং আরেকটি প্রাকৃতিক ঘটনা নিয়ে। প্রাকৃতিক ঘটনাটি হচ্ছে কুকুর কেন এক পা তুলে প্রস্রাব করে।

চলুন শুরু করা যাক আলোচনাটি

এক

খেলার মাঠে বিজ্ঞাপন আমরা খেলা দেখার সময় অনেকেই দেখি যে খেলার মাঠে অনেককিছু স্পন্সর করা রয়েছে। অর্থাৎ বিজ্ঞাপন দেয়া রয়েছে সেই বিজ্ঞাপন গুলো দেখে আমাদের কাছে মনে হয় যেন ঘাসে রং দিয়ে বিজ্ঞাপনগুলো দেয়া রয়েছে। কিন্তু আসলে সেগুলো ঘাসে রং করা আদৌ নয়।

এগুলো বৈজ্ঞানিক চিন্তাধারার একটি অংশ। যখন খেলা শুরু হয় লাইভ টেলিকাস্ট করা হয় তখনই থ্রিডি গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে খেলার মাঠে। এসব বিজ্ঞাপন দেয়া হয় যার ফলে আমাদের মাঝে সেই সব গ্রাফিক্স টেলিভিশনে ভেসে ওঠে।

দুই

পাইলট বলতে বুঝিয়ে যারা বিমান চালক তাহলে বিমান চালাতে গেলে তো অবশ্যই হাত প্রয়োজন। হাত না থাকলে তো বিমান চালানো যাবে না। কিন্তু জেসিকা নামের একজন পাইলট যার কিনা জন্ম থেকেই হাত নেই পা। দিয়েই সবকিছু করে থাকে সে। পা দিয়েই বিমান চালিয়ে থাকে এবং কুস্তি করে থাকে। অতএব জেসিকা থেকে আমরা বুঝতে পারি যে কোন কিছু প্রতিবন্ধকতা থাকতে পারে না। চেষ্টা করলে সব সম্ভব।

তিন

আমরা বাজারে নানা রকম আপেল দেখতে পাই। যেগুলো আপেল দেখতে অনেকটা চটকদার মনে হলেও। আসলে সেগুলো অতটাও বিশুদ্ধ নয়। তাহলে আমরা কিভাবে বুঝব যে এগুলো আপেল সিদ্ধ নয়। বিশুদ্ধ কিনা জানতে খুব সহজ একটি পরীক্ষা করতে হবে।

আপেল কিনে সেটিকে পানিতে ছেড়ে দিতে। যদি আপেল ডুবে যায় তাহলে ভাবতে হবে এটি বিশুদ্ধ নয়। আর যদি আপনি তাহলে এটি সম্পূর্ণ বিশুদ্ধ।

চার

আমরা সচরাচর দেখি কুকুর দাঁড়িয়ে প্রস্রাব করে। এর কারণ হলো কুকুর তার নির্দিষ্ট এলাকার জায়গা নিয়ে সংবেদনশীল। সে কখনো অন্য এলাকায় যেতে চায় না। আর সে কখনও তার এলাকায় কাউকে আসতে দেয় না। সে কারণে তার মাথার মধ্যে সব সময় এলাকার চিন্তা থেকে যায়। এবং সে একটি নির্দিষ্ট জায়গায় উচ্চতা অনুযায়ী দাঁড়িয়ে প্রস্রাব করে।

আশা করি আপনারা আপনাদের অনেক প্রশ্নেরই উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন।পাশে থাকবেন। চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

You might also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More