দশটি সতর্ক বার্তা। জেনে রাখুন সেগুলা ?

দশটি সতর্ক বার্তা। জেনে রাখুন সেগুলা ?

0

- Advertisements -

১. আপনি যখন মোবাইলে কোন নাম্বার ডায়াল করেন, তখন কানেকশন পাওয়ার আগ পর্যন্ত মোবাইল তার সর্বোচ্চ শক্তি ব্যাবহার করে। এসময় মোবাইল থেকে সর্বোচ্চ রেডিয়েশন বের হয়, যা মানব দেহের জন্য মারাত্বক ক্ষতিকর। তাই এই রেডিয়েশন থেকে বাঁচতে এসময় মোবাইল কানের কাছে না ধরে রাখাই ভালো।

২. চা পানের পরেই পানি পান করা উচিত নয়। এতে দাতেঁর মধ্যকার ফাঁক বেড়ে যায়।

৩. দরজার পাশে দাঁড়িয়ে কান খুঁচাবেন না। অপরপাশ থেকে যে কারো ধাক্কা লেগে বিপদ হতে পারে৷

৪. একই টুথব্রাশ তিন মাসের বেশি ব্যবহার করা উচিত নয়৷ প্রতি তিন মাস অন্তর টুথব্রাশ বদলানো দরকার। তাছাড়া মাঝে মধ্যে গরম পানি দিয়ে টুথব্রাশ ভালো করে ধুয়ে রাখা উচিৎ।

৫. খালি পেটে কলা খাওয়া উচিত নয়৷ এটি গ্যাসের জন্য ক্ষতিকর৷

আরও দেখুন
1 of 4

- Advertisements -

৬. টি.ভি দেখার সময় লাইট বন্ধ করা উচিৎ নয়। লাইট বন্ধ থাকলে টি.ভি হতে নিক্ষিপ্ত ইলেকট্রন সোজা-সুজি চোখে আঘাত করে, যা চোখের জন্য মারাত্বক ক্ষতিকর।

৭. ঔষধ নয়, মুখের দাগ দূর করতে শশা অথবা আলু চাক, চাক করে কেটে আক্রান্ত স্থানে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। ধীরে ধীরে দাগ দুর হবে।

৮. গবেষণায় দেখা গেছে, আদা ক্যান্সার কোষের অনিয়ন্ত্রিত বৃদ্ধি কমাতে সাহায্য করে। তাইতো প্রতিদিন কিছুটা হলেও আদা খাওয়া উচিত।

৯. একটি সাদা চুল তুললে, সেখান থেকে দুটি সাদা চুল গজায়। এমন ধারনা একেবারেই ভুল।

১০. কানে তেল দেওয়া, খুঁচাখুঁচি করা, একেবারেই অনুচিত। এতে উপকার তো হয়-ই না, বরং ক্ষতির সম্ভাবনা প্রচুর। আমাদের মনে রাখা উচিৎ, কান এমনই একটা জায়গা যেখানে পরিস্কার করার কোন প্রয়োজন নাই। নিজের থেকেই তা পরিস্কার হয়ে যায়।

- Advertisements -

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More