বাড়িতে ভুত থাকার ৫টি লক্ষণ। আপনার বাড়িতে ভুত নেই তো? অবশ্যই দেখুন।

ভুত প্রেত বলে কিছু নেই বলে মনে করেন? জেনে নিন বাড়িতে ভুত থাকার ৫টি লক্ষণ। আপনার বাড়িতে ভুত নেই তো? বাড়িতে ভুত আছে কি না, তা জানার কিছু লক্ষণ জেনে নিন

1

- Advertisements -

আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের সাথে কথা বলব আপনার বাড়ী ও ভুত প্রেত নিয়ে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা ভুত প্রেত বলে কিছু নেই বলে মনে করেন। আবার অনেকে এটা বিশ্বাস করেন যে, আমাদের আশে পাশেই ভুত প্রেত রা অবস্থান করে। আর যদি থেকেই থাকে, তাহলে আমরা এই ভুত প্রেতের উপস্থিতী কিভাবে বুঝতে পারব? আজ আপনাদের আমি আপনাদের এমন কিছু লক্ষন বলব। যেগুলোকে ভুত প্রেত এর লক্ষন বলে মনে করা হয়। আর এগুলো কোন জায়গায় প্রকাশ পেলে ধরে নিতে পারেন যে, সেখানে কোন ভুত প্রেত থাকতে পারে। তাহলে চলুন শুরু করা যাক।

যে ৫ টি লক্ষন দেখলে বা প্রকাশ পেলে আপনি বুঝবেন যে, আপনার বাড়িতে ভুত আছে বা থাকতে পারেঃ

আপনি কি নতুন কোন বাসায় পা রেখেছেন? নতুন কোন জায়গায় জমি কিনে বাড়ি করতেছেন? নাকি পুরনো কোন বাড়ি কিনে নিয়ে, আপনার মনের মত করে নতুন ভাবে সাজিয়ে বসবাস করতেছেন? অথবা নতুন কোন ফ্ল্যাট বাড়িতে চলে যাচ্ছেন কি? একটু মনযোগ দিয়ে চিন্তা করে দেখেন তো। আপনি এই নতুন বাস স্থান টিতে আসার পর, আরাম দায়ক বা স্বস্তি পাচ্ছেন কি না? সব সময় কি আপনি কোন অশান্তিতে ভোগেন? নাকি কোন অজানা কারণেই আপনার নিজেকে অশান্তিতে থাকা বলে মনে হয়? বার বার মনে হচ্ছে যে, কোথাও কোন একটা  গড়মিল বা ছন্দ পতন রয়েছে। কিন্তু তা আপনি পরিস্কার ভাবে বুঝে উঠতে পারছেন না। অস্বাভাবিক কিছু টের পাচ্ছেন? কিন্তু পুরোপুরি ধরতে পারছেন না যে, আসলে সমস্যা টা কোথায়।

তাহলে আপনি সাবধান হয়ে যান। প্যারানরমাল বিশেষজ্ঞরা বলে থাকেন যে, এই সব ব্যাপার বা বিষয় বস্তু গুলো মোটেও অবহেলা করার মত বিষয় নয়। এমন ও হতে পারে যে, আপনার এই নতুন আবাস স্থল টিতে ভুত প্রেত জাতীয় কোন কিছুর আনাগোনা রয়েছে। কি, আপনার হাসি পাচ্ছে শুনে? মোটেও হাসবেন না। এই ব্যাপার টি সিরিয়াস ও হতে পারে। আপনি ভুতে বিশ্বাস করুন বা না করুন, কিন্তু আপনি হয়তো স্বীকার করবেন যে, আমাদের চারপাশে প্রতি নিয়ত এমন কিছু ব্যাপার ঘটে চলেছে। যে সব ঘটনার কোন ব্যাখ্যা হয় না বা নেই। অনেক ব্যাপার রয়েছে, যেগুলো দেখলে বা শুনলে আমাদের অস্বস্তিকর অনুভুত হয়। কিন্তু এই টা কেন হয়, তা আমরা কেউ ই জানি না।

এসব বিষয় নিয়ে গবেষণা করছেন জন এল টনি। তিনি একজন বিখ্যাত অতি লৌকিক বিশেষজ্ঞ। তিনি বলেছেন যে, কোন নতুন বাড়িতে ওঠার সময় কয়েক টি বিশেষ দিকে নজর রাখা অতি জরুরি। তার সেই বক্তব্য থেকে  ৫ টি অতি গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরা হল, আমাদের আজকের এই পোস্টের মধ্যে। আসুন জেনে নেই যে, কি কি লক্ষণ দেখলে বুঝতে হবে বা ধারণা করতে হবে যে, বাসায় ভুত আছে।

১। পিছন থেকে স্পর্শ

হঠাৎ আপনার মনে হলো যে, পিছন থেকে কেউ আপনার কাধে বা পিঠে স্পর্শ করতেছে। কিন্তু যখনই পিছনে ফিরে তাকালেন। দেখতে পেলেন যে কেউ নেই। প্রথমেই নিশ্চিত হয়ে নিন যে, কেউ আপনার সাথে মজা করছে নাকি ভয় দেখানোর চেষ্টা করছে। আর যদি তা না হয়ে থাকে, তাহলে আপনি সাবধান হয়ে যান। আপনাকে যে স্পর্শ করেছে, সে কোন অশরীরি আত্মা হতেও পারে।

২। ঘরের আসবাব পত্রের স্থান পরিবর্তন

যদি মনে হয় বা দেখতে পান যে, ঘরের আসবাব পত্র নিজে থেকেই স্থান পরিবর্তন করছে। তাহলে খামাখা ভয় পাবেন না। বিশেষজ্ঞ টনি বলেছেন যে, এমন ক্ষেত্রে ব্যাপার টা ভৌতিক না ও হতে পারে। আপনি নিজেই হয়তো কখনো সরিয়ে ফেলেছেন সেই আসবাব পত্র গুলো। তারপরে হয়তো ভুলে গিয়েছেন। কিন্তু আপনি যদি দেখতে পান যে, আপনার বেড রুমের খাট কিংবা বিছানা সম্পূর্ণভাবে ঘুরে রয়েছে। বা ঘরের কোন চেয়ার বা অন্য জিনিস উলটো হয়ে পরে রয়েছে। তখন সেই বিষয় টি ভেবে দেখার যথেষ্ঠ অবকাশ রয়েছে। হতে পারে যে, এই সব কোন মানুষের কাজ নয়।

আরও দেখুন
1 of 5

- Advertisements -

৩। নতুন কোন বাসা

আপনি যদি নতুন কোন বাসায় পা রাখার পর জানতে পারেন যে, সেখানে কেউ আগে মারা গিয়েছে। অথবা যে জমিতে বাড়ি করেছেন, সেখানে আগে কোন কবর স্থান কিংবা কোন শসান ঘাট ছিলো। তাহলে ভয় পাবেন না। মৃত্যু একটি সাধারণ বিষয়। যা প্রত্যেকের জন্যেই এক রকম। আর তা কোথাও ঘটে থাকলে যে, ভুত প্রেত কিল বিল করবে এমন কোন যুক্তি সঙ্গত কথা বা ব্যাপার নেই। তবে বলা হয়ে থাকে যে, পাপি ব্যাক্তি দের আত্মা তাদের নিজ কবর স্থানের আসে পাশেই ঘুরাঘুরি করে বা অবস্থান করে। যদি আপনার বাস স্থানের জায়গা টিতে কোন পাপি ব্যাক্তি মারা যায় কিংবা কবর দেয়া হয়ে থাকে, তাহলে তার সেই অতৃপ্ত আত্মা সেই জায়গায় ঘোরা ফেরা করা টাই স্বাভাবিক ব্যাপার। অতএব, কোন নতুন বাড়িতে ওঠার আগে, ভালো ভাবে খোজ খবর নিয়ে নিবেন।

৪। নিস্তব্ধ দুপুর কিংবা কোন গভীর রাতের শব্দ

মনে করুন, আপনি কোন এক নিস্তব্ধ দুপুরে কিংবা কোন গভীর রাতে বাড়িতে একা অবস্থান করছেন। কিন্তু একটু পর পর আপনি বিচিত্র ধরনের কিছু আওয়াজ শুনতে পাচ্ছেন। কোন কিছু মাটিতে বা মেঝেতে পরার আওয়াজ, বা কোন কিছুর কান্নার আওয়াজ বা কারোর পায়ের আওয়াজ হতে পারে। তখন আপনি প্রথমেই নিশ্চিত হয়ে নিন যে, এসব কোন ইদুর বা বিড়াল বা অন্য কোন কিছুর কৃতি কিনা। আর তাতে যদি সন্দেহ না মেটে, তাহলে সাবধান। এই আওয়াজ হতে পারে কোন অশরিরী আত্মার। আপনাকে ভয় দেখিয়ে বাড়ি থেকে সরিয়ে দিতে চাচ্ছে। কারণ তারা মূলত তাদের বসবাসের স্থানে অন্য কারো উপস্থিতি পছন্দ করে না।

৫। ঘরের তাপ মাত্রা

নির্জন বাড়িতে আর ও একটা ব্যাপার বা বিষয় এ খেয়াল রাখতে হবে। আর সেটা হলো ঘরের তাপ মাত্রা। মনে করুন, আজ কে বাইরে অনেক গরম চলতেছে। কিন্তু হঠাৎ করেই ঘরের ভিতর টা অনেক ঠান্ডা হয়ে গেলো। কিন্তু কোন বাতাস নেই। আপনি এই বিষয় এর কোন ব্যাখ্যা খুজে পাচ্ছেন না। এভাবে যদি প্রায় প্রায় বাড়ির ভিতরের তাপ মাত্রার পরিবর্তন ঘটে, তাহলে বুঝতে হবে যে কোন সমস্যা নিশ্চই রয়েছে। কিন্তু এইটা মনে রাখবেন যে। সামান্য ঠান্ডা অনুভব করা মানেই ঘরে অশরিরী কেউ এসেছে, এমন টা ভাবার কোন কারণ নেই।

৬। অদ্ভুত গন্ধ

সর্ব শেষ যে কারণ টার কথা বলব,  সেটা হচ্ছে হঠাৎ করে কোন অদ্ভুত গন্ধ নাকে আসা। এটা মোটেও কোন সুবিধার ব্যাপার নয়। প্রথমেই খুজে দেখুন, রান্নার রুমে আপনার মা, স্ত্রী কিংবা কাজের মেয়ে টা কোন অচেনা খাবার রান্না করেছে কি না। যদি তা না হয়ে থাকে, তাহলে গন্ধ কোথা থেকে আসছে তা জানার চেষ্টা করুন। আর যদি আপনি এর ব্যাখ্যা খুজে না পান, তাহলে বুঝতে হবে এখানে কোন সমস্যা রয়েছে। ভালো করে চিন্তা করে দেখুন তো, এই গন্ধ টা আপনার মৃত কোন আত্মীয় এর গায়ের গন্ধের সাথে মিলে যায় কি না। সাবধান হয়ে যান। খুব সাবধান হয়ে যান এই ক্ষেত্রে।  এই পূনরায় আগমনের উদ্দেশ্য কিন্তু মোটেও সুবিধার নয়।

এই ছিল বাড়িতে ভুত আছে কি না, তা জানার কিছু উপায় বা লক্ষণ। তবে একটা বিষয় মনে রাখবেন। এই সব ক্ষেত্রে বুকে সাহস রাখবেন। মোটেও ভয় পেয়ে দূর্বল হয়ে যাবেন না। সব সময় আল্লাহ কে স্মরণ করবেন। সেই সাথে ভালো কোন বুজুর্গ ব্যাক্তির পরামর্শ নেবেন। সবাই সুস্থ থাকুন এবং নিরাপদ থাকুন।

- Advertisements -

1 Comment
  1. AffiliateLabz says

    Great content! Super high-quality! Keep it up! 🙂

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More