মাত্র একটি পেঁয়াজের দাম ৬৪০০ টাকা । বিস্তারিত দেখুন ?

অবিশ্বাস্য ঘটনা । মাত্র একটি পেঁয়াজের দাম ৬৪০০ টাকা । কিন্তু কেন ?

সম্মানিত দর্শক, মন্ডলী বরাবরের মতো আশা করছি, আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন। খুবই গুরুত্বপূর্ণ ও অবিশ্বাস্য  একটি ঘটনা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। অবিশ্বাস্য  হলেও সত্য। মাত্র একটি পিয়াজের দাম ৬,৪০০ টাকা। পিয়াজের দাম বাড়তে বাড়তে দেশের নয় বিশ্বেও গোলোযোগ দেখা যাচ্ছে, পেঁয়াজ নিয়ে পৃথিবীতে লঙ্কাকাণ্ড চলছে পুরো দেশ জুড়ে এমন, এক পরিস্থিতিতে সম্প্রতি হবিগঞ্জের চুনাডোগাতে একটি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৪০০ টাকায়।  ওই পেঁয়াজ বিক্রি ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের চুনারুঘাটে।

জানা গেছে চুনাডোগার ছাত্রলীগের নেতা জুনায়েদ আহমেদ পলক একটি পিয়াজ কিনেছেন  ৬৪০০ টাকা দিয়ে। নারুহাট গ্রাম অঞ্চলের অধিকাংশ দোকানে পেয়াজ নেই।  আর এই সুযোগে দেশী  পেয়াজের দাম বাড়িয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। দেশীয় পেয়াজের দাম কম হলেও ভারতীয় বড় এই পেয়াজটির দাম হয়েছে ৬৪০০ টকা।

- Advertisements -

সত্যি বিরল এই ঘটনাটি। বৃহস্পতিবার রাতে শহরের বিভিন্ন দোকানে বড় বড় পেয়াজ গুলো ডিমের মতো করে ৪টি এক হালি বা ৬টি হাফ ডজন হিসাবে বিক্রি করা হচ্ছে। তবে পৌর শহরের অধিকাংশ দোকানে খোজ নিয়ে দেখা যায় যে, পেয়াজের চরম সংকট সৃষ্টি হয়েছে। গ্রামের বাজারে বর্তমানে পেয়াজ পাওয়া যাচ্ছেনা।

আরদদ্বারা যানিয়েছেন যে, দাম বেশি হওয়ায় পেয়াজ কোন দোকানে আনছেন না।দাম স্বাভাবীক না হলে কোন পাইকাররা কোন বড় রকমের চালান আনবেন না। খুচরা মুদির দোকানদাররা জানিয়েছেন সকালে এক দাম বিকালে আর এক দাম যে কারনে পেয়াজ বিক্রি ছেড়ে দিয়েছি। তাছারা পোশাষনের লোক এসে বলবে ভাইছার দাও ইত্যাদি নানা ঝমেলা ত আছেই। তাই পেয়াজ বিক্রি ছেড়ে দিয়েছি। এমন অবস্থা শুধু হবিগঞ্জে নয়, রাজধানী ঢাকাতেও দেখা দিয়েছে।

রাজধানী মুদি দোকানগুলতে পাওয়া যাচ্ছেনা পেয়াজ। দোকানদারকে জিঞাসা করলেও ঐ একই উত্তর। দাম ওঠা নামা করছে, এবং আইনী জটিলটার ভয়ে বিক্রি ছেরে দিয়েছেন দোকানিরা। পেয়াজের দাম বাড়লেও এটি অবিশ্বাস্য  একাটি ঘটনা। কেননা মাত্র একটি পেয়াজের দাম  কিভাবে ৬৪০০ টাকা হয়।

- Advertisements -

You might also like