কয়েকটি দেশ যেসব দেশে ভ্রমণ করতে আপনার ভিসা লাগবে না

কয়েকটি দেশ যেসব দেশে ভ্রমণ করতে আপনার ভিসা লাগবে না

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

সব সময় নতুন কিছু দেখার ইচ্ছা অনেকের নতুন নতুন জায়গায় ঘোরার ইচ্ছা অনেকের যখন দেশের প্রতিটা জায়গায়। ভ্রমণ পিপাসুরা পিপাসুরা দেখে নেয় তখন তাদের ইচ্ছে থেকে বাইরে কোথাও ঘুরে আসার কিন্তু বাইরের দেশে ঘুরে আসা যে এতটা সহজ নয়। বাইরের দেশে ঘুরতে হলে আপনাকে অনেক নিয়ম কানুন মানতে হবে।

শুধু নিয়ম কারণ নয় নিয়ম-কানুনের বাইরে রয়েছে অনেক টাকার প্রয়োজন যদি আপনার টাকা ঠিক হয়ে যায়। তাহলে দেখবেন বাইরের দেশে ঘুরতে গেলে আপনাকে লাগবে পাসপোর্ট ভিসা ইত্যাদি আপনি খুব সহজেই একটি দেশের বর্ডার পার হতে পারবেন না। এ দেশের বর্ডার পার হতে লাগে আপনার ভিসা পাসপোর্ট অবশ্যই অবশ্যই।

কিন্তু কয়েকটি দেশ রয়েছে যে দেশে ঘুরতে গেলে ভিসা লাগবে না কয়েকটি নিয়ম কানুন মেনে চলি। আপনি সেই দেশে ঘুরতে পারবেন আমাদের আজকের আলোচনার। যে কয়েকটি দেশে ঘুরতে গেলে ভিসা লাগানো চলুন শুরু করা যাক।

আমাদের আজকের আলোচনার বিষয় যে কয়েকটি দেশে ঘুরতে ভিসা লাগে না

১. মালদ্বীপ

মালদ্বীপ এমন একটি দ্বীপ রাষ্ট্র যেখানে তাদের বৈদেশিক মুদ্রা অর্জনের প্রধান পন্থা হচ্ছে ভ্রমণ। তাদের দেশে এমন এমন ভ্রমণ স্পট রয়েছে যেখানে প্রতি বছর অনেক মানুষ ভ্রমণ করে থাকেন।

এবং এই ভ্রমণের মাধ্যমে তারা অনেক টাকায় করে থাকেন আর এই মালদ্বীপে ভ্রমণ করতে আপনার কোন প্রকার ভিসা লাগবে না। আপনি কয়েকদিনের জন্য বিনা ভিসায় মালদ্বীপ ভ্রমণ করতে পারবেন।

২. ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়া এমন একটি দ্বীপ রাষ্ট্র যেখানে রয়েছে হাজার হাজার দ্বীপের মেলা। আর এই দ্বীপের তীরে গড়ে উঠেছে বিভিন্ন পর্যটন কেন্দ্র এই পর্যটন কেন্দ্রে ভর্তি আছে হাজার হাজার লাখ লাখ মানুষ প্রতি বছর কোটি কোটি টাকা আয় করা হয়।

এই পর্যটন কেন্দ্র থেকে যে কারণে তাদের পর্যটন কেন্দ্র থেকে আয় বাড়ানোর জন্য ইন্দোনেশিয়া ভিসা ছাড়াই তাদের দেশে ভ্রমণ করার জন্য কয়েক দিন ধার্য করে নিয়েছেন। আপনি বিনা ভিসায় কয়েকদিন ধরে অবস্থান করতে পারবেন।

৩. গ্রানাডা

গ্রানাডা এমন একটি দেশ যেটি আতিথেয়তার জন্য বিখ্যাত হয়ে আছে আতিথেয়তার জন্য পুরো পৃথিবীতে গ্রানাডা তাদের নামডাক রয়েছে। আর তাই গ্রানাডা এমন ভাবে নিজেদের তৈরি করেছে যাতে যে কোন অতিথি তাদের দেশে এসে নিজেদের ভ্রমণ স্পট গুলো দেখতে পারেন।

তাই গ্রানাডায় ভ্রমণ করার জন্য গ্রানাডা সরকার তাদের দেশে কোন প্রকার ভিসার প্রয়োজন নেই। বলে দিয়েছেন গ্রানাডা এমন একটি দেশে ভ্রমণ।

আশা করি আপনারা আপনাদের অনেক অজানা তথ্যের রহস্যময় উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন, পাশে থাকবেন। চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

You might also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More