বডি বিল্ডার হতে হলে আপনাকে যে সব খাবার নিয়মিত গ্রহণ করতে হবে

বডি বিল্ডার হতে হলে আপনাকে যে সব খাবার নিয়মিত গ্রহণ করতে হবে

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

প্রত্যেকেই চায় নিজেকে সুঠাম দেহের অধিকারী গোরে গোরে গড়ে তুলতে। সবাই চাই সে যেন বডি বিল্ডার হতে পারে কিন্তু খুব কম মানুষ রয়েছে যারা বডি বিল্ডার হতে পারে। কারণ বডি বিল্ডার হতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে আমরা যাদের দেখি বডিবিল্ডার হয়েছেন।

তারা দীর্ঘ সময় ধরে অনেক পরিশ্রম করেছেন প্রথমত মনে করি।আমাদের নিয়মিত জিম করতে হবে আমরা যদি নিয়মিত জিম করি। তাহলে হয়তোবা আমরা আমাদের ফিটনেস ফিরে পাব। অর্থাৎ আমরা আমাদের নিজেদের বডিবিল্ডার হিসেবে প্রকাশ করতে পারবো। কিন্তু শুধু জিম করলে আপনি বডি বিল্ডার হতে পারবেন না।

কারণ জীবন তো কষ্টের কাজ। অর্থাৎ নিয়মিত জিম করতে হলে আপনাকে অনেক কষ্ট করতে হবে যার ফলে দেখা যাবে আপনি বডিবিল্ডার নিজেকে প্রকাশ করার আগে আপনার এত কষ্ট করার ফলে চেহারা ভেঙে নষ্ট হয়ে গেছে।

তাই বডিবিল্ডার হওয়ার জন্য জিম করার সময় আপনাকে নিয়মিত ভালো ভালো খাবার গ্রহণ করতে হবে। ভালো ভালো খাবার গ্রহণ করার পাশাপাশি আপনাকে যে সব খাবার গ্রহণ করতে হবে আমাদের আজকের আলোচনার সেসব খাবার নিয়ে। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি।

বডি বিল্ডার হতে হলে যেসব খাবার গ্রহণ করতে হবে

১. খেজুর

খেজুর এমন একটি শুকনা জাতীয় খাবার যে খাবারের গুরুত্ব আমরা দেই না আমরা মনে করি খেজুর একটি মুখরোচক খাবার। কিন্তু আমরা জানি না খেজুরের উপকারিতা কতটা আমরা যদি বডি বিল্ডার হতে চাই। তাহলে সব খাবারের পাশাপাশি আমরা নিয়মিত প্রতিদিন তিন থেকে চারটি খেজুর খাবো। তাহলে দেখা যাবে আমরা খুব সহজেই বডি বিল্ডার হতে পারব।

২.কিসমিস

কিসমিস এমন একটি খাবার যা অনেকেই মুখরোচক খাবার হিসেবে চিনি। কিন্তু আমরা যদি বডি বিল্ডার হতে চাই তাহলে অবশ্যই কিসমিস খেতে হবে আর এই কিসমিস শুধু খালি মুখে খেলে হবে না। আমাদের বডি বিল্ডার হতে হলে কিসমিস বিভিন্ন উপায়ে খেতে হবে।

অর্থাৎ আমরা যদি প্রতিরাতে কিসমিস ভিজিয়ে রাখে। আর সকালে কিসমিস খেয়ে থাকি তাহলে আমরা খুব সহজেই এর উপকার পেয়ে যাব আর আমরা যদি নিয়মিত খেয়ে থাকে। তাহলে আমরা এর উপকার পাবো বডি বিল্ডার হতে কিসমিস অত্যন্ত ভালো করে থাকে।

৩.কাঠবাদাম

আমরা অনেকেই মুখরোচক খাবার হিসেবে তিনি কাঠবাদাম কারণ আমরা মনে করি থেকে যে কাঠ বাদাম খেলে হয়তোবা আমাদের ভালো লাগে। কিন্তু আসলে কাঠবাদামের অত্যন্ত উপকারিতা রয়েছে আমরা যদি নিয়মিত জিম করার সময় কাঠ বাদাম খাই।

তাহলে খুব সহজেই আমরা আমাদের ফিটনেস ধরে রাখতে পারব তাই আমরা যখনই জিম করতে যাব অবশ্যই। আমাদের উচিত আমরা নিয়মিত কাঠ বাদাম খাবে তাহলে আমাদের ফিটনেস বেড়ে যাবে।

আপনি যদি নিয়মিত খাবার না গ্রহণ করেন তাহলে আপনার শরীর ভেঙ্গে যাবে। কারণ জিম করা অত্যন্ত কষ্টের কাজ আপনি নিয়মিত জিম করতেছেন কিন্তু আপনি যদি নিয়মিত খাবার গ্রহণ না করেন। তাহলে আপনার হিতে বিপরীত হয়ে যাবে অর্থাৎ আপনি বডিবিল্ডার থেকে আপনার চেহারা নষ্ট হয়ে যাবে। তাই আমাদের উচিত জিম করার সময় ভালো ভালো খাবার গ্রহণ করা।

আশা করি আপনারা আপনাদের অনেক অজানা তথ্যের রহস্যময় উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন, পাশে থাকবেন। চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

You might also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More