ল্যাপটপ কেনার ক্ষেত্রে যে কয়টি বিষয়ে দেখা জরুরি

ল্যাপটপ কেনার ক্ষেত্রে যে কয়টি বিষয়ে দেখা জরুরি

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

ল্যাপটপ আধুনিক কম্পিউটারের অন্যতম একটি শাখা। বর্তমানে পৃথিবীতে পৃথিবীতে রয়েছে সর্বাপেক্ষা সবথেকে গুরুত্বপূর্ণ কিছু ইলেকট্রনিক ডিভাইস আমাদের এক মুহূর্ত চলে না তার মধ্যে একটি হচ্ছে কম্পিউটার।

কম্পিউটার হচ্ছে এমন একটি ডিভাইস এটাকে যেখানে সেখানে বহনযোগ্যতা করে নিয়ে যাওয়া যায় না তাই বিজ্ঞানীরা অনেক প্রচেষ্টার ফলে কম্পিউটারের মাধ্যমে বের করেছে। ল্যাপটপ আমরা যেখানে সেখানে নিয়ে যেতে পারে এবং তার করতে পারি এমন একটি মাধ্যম যেখানে আমরা সমস্ত প্রকার সেবা পেতে পারি।

এবং আমাদের কাছে সবসময় রেখে দিতে পারি এবং সর্বপ্রকার জায়গায় ব্যবহৃত একটি অন্যতম আধুনিক যন্ত্রের মাধ্যমে কিন্তু বর্তমানে হয়েছে যে কোন ল্যাপটপ ভালো হবে আর কোন ল্যাপটপ টা ভালো হবে না আমরা বিচার করতে পারি না। কারণ বিভিন্ন মানের ল্যাপটপ বিভিন্ন কাজের জন্য ব্যবহৃত হয়।

আমরা যদি নরমালি ল্যাপটপে মুভি দেখি গান শুনি তাহলে এক মানের ল্যাপটপ রয়েছে আর আবার আমরা যদি ল্যাপটপে আউটসোর্সিংয়ের কাজ করতে চাই তাহলে অন্য মানের ল্যাপটপ রয়েছে আবার আমরা যদি সর্বপ্রকার ল্যাপটপের ফটোশপ এবং বিভিন্ন ধরনের কাজ করে থাকে।

তাহলে অন্য মানের ল্যাপটপ রয়েছে তাই আমাদের মানের দিক বিবেচনা করে ল্যাপটপ নিতে হবে তা না হলে আমরা ল্যাপটপে বিভিন্ন ধরনের কাজ করতে পারবো না ল্যাপটপ নেয়ার ক্ষেত্রে কিছু বিষয় লক্ষ্য রাখা জরুরী আমাদের আজকের আলোচনার বিষয় নিয়ে আলোচনা শুরু করা যাক।

এক

ব্রান্ড আমরা সব প্রথম ল্যাপটপের ক্ষেত্রে আগে বিবেচনা করবো এটা কোন ব্রান্ডের ল্যাপটপ কারণ আমরা জানি যে, সব ব্রান্ডের ভালোবেসে সব ব্র্যান্ডের ল্যাপটপ ভাল হয়ে থাকে। আর যদি আমরা সব সময় নরমাল থেকে ল্যাপটপ নিতে চাই তাহলে শুরুতেই একটি বড় ধরনের ধাক্কা খেয়ে যাব কারণ নরমাল গান কখনো ভালো হতে পারে না।

দুই

সস্তা মন মানসিকতা থেকে বেরিয়ে আসা আমরা সব সময় জিনিস ভালো নিতে চাই কিন্তু দামটা যেন সুস্থ হয়। এই মন মানসিকতা থাকা যাবে না। আমাদের উচিত জিনিস যেটা ভালো হবে সেটা যত দামি হোক না কেন সেই জিনিসটাই কেনা কারণ আমরা যদি সস্তা জিনিস নেই তাহলে জিনিসটা কিন্তু সস্তা হয়ে যাবে তাই দামের দিকে দেখে কখনো সস্তা জিনিস নিব না।

তিন

কিবোর্ড ল্যাপটপে সাধারণত কিবোর্ড এটাস্ট হয়ে থাকে আমরা আগে দেখব ল্যাপটপের কিবোর্ডটা কোথাও ওঠানামা করছে না তো আবার সব কি ভালোমতো কাজ করছে যদি সবকিছু ভালোমতো কাজ করে তবে আমরা ল্যাপটপ কিনে দেবো

চার

ল্যাপটপের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে ল্যাপটপের র্যাম আমরা আগে দেখব ল্যাপটপের রেম কতটুকু ল্যাপটপের র্যাম যদি ভাল হয় তাহলে অবশ্যই আমরা সে ল্যাপটপটিই ভালোভাবে চালাতে পারব। কারন ল্যাপটপের রেম ভালো করে ল্যাপটপ সার্ভিস ভালো হয়ে থাকে।

আশা করি আপনারা আপনাদের অনেক প্রশ্নেরই উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন, পাশে থাকবেন।চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

You might also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More