হঠাৎ ঘুমের মধ্যে বোবায় ধরে কেন? কেন বোবায় ধরলে মুখ দিয়ে কোন আওয়াজ বের হয় না?

হঠাৎ ঘুমের মধ্যে বোবায় ধরে কেন? কেন বোবায় ধরলে মুখ দিয়ে কোন আওয়াজ বের হয়না?

সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভাল আছেন। আমরা তদন্ত টিম প্রতিনিয়ত চেষ্টা করছি আপনাদের নতুন নতুন কিছু অজানা তথ্য পৌঁছে দেয়ার জন্য। তারই প্রেক্ষিতে আমরা তদন্ত টিম আজকে আলোচনা করব আরও কিছু  অজানা বিষয় নিয়ে। যা আপনাকে জ্ঞ্যানের ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে।

আমরা ঘুমের মধ্যে অনেক স্বপ্ন দেখি যে বিভিন্ন ধরনের স্বপ্ন। আমরা বিভিন্ন ধরনের স্বপ্ন দেখে থেকে কোন স্বপ্ন আনন্দের কোন স্বপ্ন ঘুমের মধ্যেই আমরা হঠাৎ করে এমন এমন স্বপ্ন দেখি।

যার ফলে আর আমরা কথা বলতে পারি না সবাই এই কথা বলতে না। পারা অবস্থাকে বলে বোবায় ধরা। কোন স্বপ্ন ভয়ের স্বপ্ন দেখে ঘুমের মধ্যেই। কথা বলতে না পারা অবস্থাকে আমরা বলি বোবায় ধরা আমরা প্রায়ই কোনো না কোনো ঘটনায় এমন অবস্থার সম্মুখীন হয়ে থাকে।

অর্থাৎ আমরা ঘুমের মধ্যেই কথা বলার চেষ্টা করে থাকে। কিন্তু আমাদের মুখ দিয়ে কোন কথা বের হয়ে আসে না। এই অবস্থাই হচ্ছে বোবায় ধরা।

আমাদের আজকের আলোচনার কেন  আমরা ভয়ের স্বপ্ন দেখে কথা বলতে পারিনা। চলুন শুরু করা যাক আমাদের আজকের আলোচনাটি। আশাকরি আমাদের আজকের আলোচনাটি পুরোপুরি পড়লে আপনারা বুঝতে পারবেন কেন আপনারা ঘুমের মধ্যেই ভয়ের স্বপ্ন দেখলে কথা বলতে পারেন না। অর্থাৎ মুখ দিয়ে কি যেন আপনাদের কথা আসে না।

কেন ঘুমের মধ্যে  বোবায় ধরে

আপনি যখন ঘুমের মধ্যে কথা বলার চেষ্টা করবেন ।অর্থাৎ আপনি যখন ঘুমিয়ে পড়বেন রাতের দেখবেন আপনি কোন একটা ভয়ের স্বপ্ন দেখেছেন ঠিক তখন আপনি কথা বলার চেষ্টা করবেন।

আর এই কথা বলার চেষ্টা করলেও আপনার কথা কেউ শুনতে পাবে না। কারণ আপনি যখন ভয় পেয়ে গেছেন তখন আপনি কথা বলার চেষ্টা করতে থাকবেন তখন আশেপাশের কেউ আপনার কথা শুনতে পাবে না।

কারণ তখন একটা অস্ফুট গোঙানির মতো শব্দ বের হবে। শুধু এর কারণ হচ্ছে আপনি ভয় এর মধ্যেই আপনার মস্তিষ্ক কাজ করেন আপনার মস্তিষ্ক শুধু ভয়ে ভয়ে থেকে যায়। যার ফলে আপনার মুখ দিয়ে উচ্চারণ হাসে না এর ফলে আপনি যখন রাতে স্বপ্ন দেখে ভয় পেয়ে যান তখন আপনার মুখ দিয়ে কোন কথা বের হয় না।

অর্থাৎ এই অবস্থাকে বলে বোবায় ধরা। এর ফলে যখন আপনার মস্তিষ্ক কোন কাজ করে না। যার ফলে আপনাকে বোবায় ধরে এই অতিরিক্ত ভয়ের কারণে আপনি আশেপাশের মানুষের কাছে সাহায্য চাইলো আপনার মুখ দিয়ে কোন কথা মুখ ফুটে বের হবে না। কারন আপনার মস্তিষ্কে এত পরিমাণে জমা হয়ে গিয়েছে যে আপনি ভয় আর কথা বলতে পারবেন না।

অর্থাৎ আপনার মুখ দিয়ে কোন কথা মুখ ফুটে বের হবে না। তাই যখন মানুষকে বোবায় ধরে তখন মানুষ কথা বলার চেষ্টা করলে মুখ দিয়ে কোন কথা বের হয় না। কারণ আমরা মাঝে মাঝে প্রায়ই দিকে আমাদের যখন বোবায় ধরে তখন আমরা যত চেষ্টা করি না কেন আমাদের মুখ দিয়ে কোন কথা বের হয় না।

আশা করি আপনারা আপনাদের অনেক অজানা তথ্যের রহস্যময় উত্তর পেয়ে গেছেন। আমরা আমাদের পরবর্তী আলোচনায় আপনাদের আরো কিছু রহস্যময় প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব। সুস্থ  থাকুন, পাশে থাকবেন। চোখ রাখুন আমাদের ওয়েবসাইট তদন্তে।

You might also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More