কয়েকটি দেশ যাদের দখল করা একেবারেই অসম্ভব-

কয়েকটি দেশ যাদের দখল করা একেবারেই অসম্ভব

0

- Advertisements -

আমাদের পৃথিবীতে রয়েছে অনেকগুলো দেশে। এমন কিছু দেশ রয়েছে যারা খুব সহজেই অন্য একটি দেশকে দখল করে নিতে পারেন। আবার এমন কিছু দেশ রয়েছে যাদের দখল করা একেবারেই অসম্ভব। চলুন আজকে আমরা কয়েকটি দেশ সম্পর্কে জানবো যাদের দখল করা একেবারেই অসম্ভব।

১.ইরান:

ইরান পারমাণবিক শক্তিধর একটি দেশ। কয়েক বছরে ইরান তাদের পারমাণবিক শক্তিমত্তার  পরিচয় দিয়েছে। তারা বর্তমান বিশ্বে পারমাণবিক দিক দিয়ে অনেক দেশ কে পিছনে ফেলে নজির স্থাপন করেছে। ইরানকে বিভিন্ন দেশ থেকে পারমাণবিক অস্ত্র কেনার জন্য ব্যান করে দেয়া হয়েছে।

তবে এখন পর্যন্ত কেউই জানেনা যে ইরানের পারমাণবিক শক্তি কতটা শক্তিধর। শুধু তাই নয় পারমাণবিক অস্ত্র ছাড়াও ইরানের রয়েছে শক্তিশালী সেনাবাহিনী বা সামরিক শক্তি। আর ইরানের সেনাবাহিনী দের দখলে রয়েছে অনেকগুলো এয়ারক্রাফট এবং যুদ্ধ ট্যাংক। তাই বলা হয়ে থাকে ইরানকে দখল করা একেবারেই অসম্ভব।

২.উত্তর কোরিয়াঃ

উত্তর কোরিয়া যে কতটা পারমানবিক দিক দিয়ে শক্তিধর দেশ সেটা আমরা সবাই জানি। তারা সর্বপ্রথম ২০০৬ সালে পারমাণবিক অস্ত্রের পরীক্ষা দিয়ে তাদের শক্তিমত্তার জানান দেয়। সবাই হয়তো নর্থ কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের বক্তব্য সম্পর্কে জানেন।

তিনি বলেছেন যদি কেউ নর্থ কোরিয়ার দিকে তাকায় তাহলে তিনি কখনও সেই দেশকে ছাড় দেবেন না। এবং তাদের উপর পারমাণবিক হামলা করতে দ্বিধাবোধ করবেন না। নর্থ করিয়া ছোট দেশ হলেও এদের সামরিক শক্তি অনেক বেশি এবং পারমাণবিক শক্তিধর এই দেশটিকে হারানো একেবারেই অসম্ভব।

৩.ইসরাইলঃ

আরও দেখুন
1 of 2

- Advertisements -

ইসরাইল একটি ছোট দেশ। কিন্তু সামরিক শক্তির দিক দিয়ে এটা অন্যতম বৃহৎ একটি দেশ।এদেশে  রয়েছে অনেক পারমাণবিক অস্ত্র। ইসরাইল প্রথম 1950 সালে তাদের পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালায়। এরপর থেকে তারা পারমানবিক দিক দিয়ে অন্যান্য দেশকে কাটিয়ে নিজের অবস্থান তৈরি করে ফেলেছে পৃথিবীর দরবারে।

তাই বলা হয়ে থাকে ইসরাইল একটি ছোট দেশ হলেও তারা পারমাণবিক অস্ত্রের বিচারে অন্যান্য দেশ থেকে অনেক এগিয়ে।।এবং এই দেশটিকে দখল করা অনেকটাই অসম্ভব।

৪.ভারতঃ

ভারত পৃথিবীর বৃহত্তম একটি দেশ। শুধু এটি আয়তন ও জনসংখ্যার দিক দিয়ে বৃহত্তম নয়। বর্তমানে ভারতের পারমাণবিক অস্ত্রের দিক দিয়েও অন্যতম সর্ববৃহৎ একটি দেশে পরিণত হয়েছে। যারা  1974 সালে সর্বপ্রথম তাদের পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালায়।

এরপর তারা 1978 সালে আবার তাদের পারমাণবিক অস্ত্রের সফল পরীক্ষা চালায়। তাদের সেনাবাহিনী পৃথিবীর অন্যতম সেনাবাহিনী। তাদের সামরিক শক্তি পৃথিবীর অন্যান্য দেশের সামরিক শক্তি থেকে অধিক শক্তিধর। তাই বলা হয়ে থাকে ভারতকে দখল করা একেবারেই অসম্ভব।

৫.পাকিস্তানঃ

ভারতের মতো পাকিস্তান 1974 সালে তাদের প্রথম পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালায়। পাকিস্তানের কাছে এত পরিমান পারমাণবিক অস্ত্র রয়েছে। যে তারা আকাশ ভূমি ও সাবমেরিন তিনটা পথেই পারমাণবিক হামলা চালাতে সক্ষম।

বর্তমানে পাকিস্তান পৃথিবীর অন্যতম সামরিক শক্তির একটি দেশ। তাই পাকিস্তানকেও দখল করা অনেকটাই অসম্ভব

- Advertisements -

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More